“ বসন্তের ডাকে”
- আবদুর সবুর সাজ্জাদ ২৯-০৪-২০২৪

কোকিলের কুহু ডাক আজো শোনোনি
ফুলের মনোহরণ গন্ধ আজো পাওনি
প্রকৃতির সৌন্দর্য আজো উপলব্ধি করনি
দেখোনি আজো দক্ষিনের জানালা খুলিয়া।

হাটনি কবু পিচ ডালা পথে
লাগেনি কবু হিমেল হাওয়া
হৃদয়চিত্তে দোলেনি কোনো ঝঙ্কার।
হারিয়ে যাওনি কবু পথ ভোলানো পথে
যান্ত্রিকতা ব্যস্ততা আজ তোমায় গ্রাস করে
তোমার জীবনে কবু বসন্তই আসেনি।

কখনও দেখোনি কৃষ্ণচূড়া ফুটেছে থরে থরে
কখনও দেখোনি মধুপোকা মোচাক বেধেছে
কুৎসিত আধারে ডুবে আছো আজ
তোমার জীবনে কবু বসন্তই আসেনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।